| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী শেরেবাংলা নগরে ফুটপাত দখল করা অবৈধ পুলিশ বক্স উচ্ছেদ 


শেরেবাংলা নগরে ফুটপাত দখল করা অবৈধ পুলিশ বক্স উচ্ছেদ 


রহমত ডেস্ক     23 July, 2022     10:09 PM    


রাজধানী ঢাকার শেরেবাংলা নগরে ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে তোলা পুলিশ বক্স উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ফুটপাত দখল করে ট্রাফিক পুলিশ বক্সটি স্থাপন করা হয়েছিল।

শনিবার (২৩ জুলাই) অভিযান চালিয়ে অবৈধ পুলিশ বক্সটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

ডিএনসিসি জানায়, হাসপাতালের সামনের ফুটপাতে আগে থেকেই ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের একটি পুরনো পুলিশ বক্স ছিল। তারই পাশে কংক্রিটের পিলার স্থাপন করে ইটের দেয়াল গেঁথে আরেকটি স্থায়ী পুলিশ বক্স নির্মাণ করা হয়েছিল। অভিযানকালে দুটি পুলিশ বক্সই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে অপসারণ করা হয়।

অভিযানের আগে পুলিশ বক্সের ভেতর থাকা চেয়ার-টেবিল ও অন্যান্য আসবাবপত্র সরিয়ে নেন ট্রাফিক পুলিশের সদস্যরা। ডিএনসিসির ৫ নম্বর অঞ্চলের নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ অভিযানে নেতৃত্ব দেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, পথচারীর যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করতে ফুটপাত দখলমুক্ত করতে হবে। আজকে যদি এই ফুটপাত ব্যবহার করতে না পারার কারণে কোনো দুর্ঘটনা ঘটে বা কোনো পথচারীর মৃত্যু হয় সেই দায় কে নেবে? দেখে খুবই আশ্চর্য লেগেছে, খুব খারাপও লেগেছে। আমাদের ১৮ ফুট চওড়া ফুটপাতে কীভাবে স্থায়ী পুলিশ বক্স করা হয়েছে!


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা